Biggapon
Biggapon

শখের গ্যাজেটের খবর

2017-02-21 01:23:39

...

গ্যাজেট ছাড়া এখনকার জীবন যেনো একেবারেই অচল। প্রতি মুহূর্ত নির্ভর করতে হয় গ্যাজেটের ওপর। তরুণদের অনেকের বায়না একটি মোবাইল। গিন্নির চাই ওভেন, জুসার বা ব্লেন্ডার। চলুন, জেনে নিই গ্যাজেটের খোঁজখবর।

মোবাইল
ফোনের বাজারে জনপ্রিয় বেশ কিছু মোবাইল এসেছে। এর মধ্যে কমদামের অ্যানড্রয়েড ফোন যেমন আছে, তেমনি আছে প্রিমিয়াম স্মার্টফোন। জনপ্রিয়তার শীর্ষে যথারীতি স্যামসাং ও অ্যাপলের আইফোন। এ ছাড়া হুয়াওয়ে, আসুস, মাইক্রোসফট, অপ্পো, মটোরোলা, সিম্ফনি, ওয়ালটন ব্র্যান্ডের মোবাইল দেখতে পারেন। সব ব্র্যান্ডেই বাজেট অনুযায়ী মডেল নির্বাচনের সুযোগ রয়েছে। বাজেট ১৫ হাজার টাকার বেশি হলে স্যামসাংয়ের গ্যালাক্সি জে-ফাইভ, জে-সেভেন মডেলগুলো নেড়ে দেখতে পারেন। অ্যাপল চাইলে বাজেট বেশ খানিকটা বাড়াতে হবে। আইফোন ফাইভ-এস, আইফোন সিক্স বা সিক্স প্লাসের দাম ৫০ হাজার টাকার বেশি। মাইক্রোসফট বাজেটবান্ধব। হুয়াওয়ে পি-৮, পি লাইট, মিনি গ্লোড দেখতে পারেন। দাম ২০ হাজার থেকে ৪৫ হাজার টাকার মধ্যে। বাজেট আরেকটু বেশি হলে আনার ওয়াই-৫ সি বা অ্যাসেন্ড জি বেশ ভালো হবে। ২০ হাজার থেকে ৫০ হাজার টাকার মধ্যে অপ্পোর বেশ কয়েকটি মডেল রয়েছে। অপ্পো নিও-৩, আরওয়ানকে, ফাইন্ড-৭ ও ফাইন্ড-৭এ রয়েছে তালিকায়।

আর কম বাজেটের মধ্যে সিম্ফনি আর ওয়ালটন এই তালিকায় সেরা। সিম্ফনি ই৭৮, এইচ৬০, এইচ২৫০, এম১,  পিসিক্স, পিসিক্স প্রো, পিসিক্স সব মডেল পাবেন ১০ হাজার টাকার মধ্যে। দেশি মোবাইল ব্র্যান্ড ওয়ালটন। কম দামে ভালো ফোন হিসেবে এর সুনাম রয়েছে। ওয়ালটন আরএক্স-৩, আর এক্সটু, প্রিমো জেডওয়ান, জি সিরিজ, এনএক্স সিরিজের সব ফোনই ১০ হাজার থেকে ২০ হাজার টাকার মধ্যে। এবার আপনার পছন্দ মেলানোর পালা।

ওভেন
স্যামসাং, সিঙ্গার, ফিলিপস, এলজি, ন্যাশনালের মতো প্রতিষ্ঠানগুলো ওভেন বাজারজাত করছে। ২০ থেকে ৪০ লিটার সাইজের বিভিন্ন মডেলের ওভেন রয়েছে এদের। গ্রিল মাইক্রোওয়েভ, কনভেকশন মাইক্রোওয়েভ আর ইলেকট্রিক ওভেন। আলাদা সাইজের একাধিক মডেল পাবেন বাজারে। মাইক্রোওয়েভ ওভেনের বাজারে মিয়াকোর সুনাম আছে। কনকা মাইক্রোওয়েভ ওভেন পাওয়া যাবে ১৭ থেকে ৩০ লিটার আকারে। বিভিন্ন মডেলের মাইক্রোওয়েভ পাওয়া যাবে শার্পে। এখানে বিভিন্ন সাইজ ও আকারের পাবেন।

ওয়ার্লপুল মাইক্রোওয়েভ পাবেন যথাক্রমে ২০, ২৫, ৩০ লিটার সাইজের। গ্লাঞ্জ ইলেকট্রনিকস মাইক্রোওয়েভ ২০ থেকে ৩০ লিটারের বেশ কয়েকটি মডেল রয়েছে। মাইক্রোওয়েভ ওভেনের বাজারে পিছিয়ে নেই সিঙ্গারও। বেশ কয়েকটি সুদৃশ্য মডেল পাবেন এখানেও। এ ছাড়া প্যানাসনিক, এলজি, নোভা, র‌্যাংগস, দেশীয় ওয়ালটন ব্র্যান্ডের হরেক মডেল আছে বাজারে। বিক্রয়োত্তর সেবা ও ওয়ারেন্টি যাচাই করে তারপর কিনুন। বেশিরভাগ কোম্পানি থেকে এক বছরের ওয়ারেন্টি সেবা পাওয়া যাবে। বিভিন্ন কোম্পানির শোরুমে পাবেন সব ধরনের ওভেন। এ ছাড়া ওভেন কিনতে যেতে পারেন স্টেডিয়াম মার্কেট, বায়তুল মোকাররম, বসুন্ধরা সিটি ও নিউমার্কেটের গ্যাজেটের দোকানগুলোতে। ইলেকট্রিক ওভেনের দাম পড়বে তিন হাজার থেকে শুরু করে ১০ হাজার টাকা পর্যন্ত। আর ইলেকট্রিক মাইক্রোওয়েভ ওভেন কিনতে পারবেন আট হাজার থেকে ৩৫ হাজার টাকার মধ্যে।

ব্লেন্ডার ও গ্রাইন্ডার
দৈনন্দিন ব্যবহারে ব্লেন্ডার ও গ্রাইন্ডারের জুড়ি নেই। ফলের জুস থেকে শুকনো মসলা পর্যন্ত গুঁড়া করতে পারেন। আদা-রসুনসহ সব ধরনের মসলা পেস্ট হবে গ্রাইন্ডারে। ব্র্যান্ডের ব্লেন্ডারের মধ্যে সেবেক, প্যানাসনিক, ফিলিপস উল্লেখযোগ্য। দাম চার হাজার থেকে সাড়ে সাত হাজার টাকা। মিয়াকো, রিকো, দর্লিন, সানজির গ্রাইন্ডারের দাম এক হাজার ৫০০ থেকে চার হাজার ৫০০ টাকা।

Biggapon
All News

শখের গ্যাজেটের খবর

গ্যাজেট ছাড়া এখনকার জীবন যেনো একেবারেই অচল। প্রতি মুহূর্ত নির্ভর করতে হয় গ্যাজেটের ওপর। তরুণদের অনেকের…

Biggapon

Editor

Exercise

This is a test news.

Online Vote

Today Question:

শিক্ষামন্ত্রী বলেছেন, পাঠ্যপুস্তকে ভুলের ঘটনায় জড়িতরা সবাই শাস্তি পাবে। এটি সম্ভব হবে বলে মনে করেন কি?

Votted62 জন


Horoscope Today

Read More
Biggapon